Advertisement

Make money in Network Marketing. Network marketing Full information.


আপনারা Network Marketing সমন্ধে প্রায় কিছু না কিছু শোনেন, কারন এই Marketing সমন্ধে সব জায়গায় কথা হয় এবং এই marketing Model সম্পর্ণ আলাদা অন্যন marketing থেকে। বিভিন্ন কোম্পানি এই Network Marketing-কে কাজে লাগিয়ে তাদের business grow করছে। আপনাকে অবশই এই Network Marketing সমন্ধে জানা দরকার তবেতো আপনি এর Profit নিতে পারবেন। 

              আজ আমি আপনাকে এই Network Marketing সমন্ধে বিস্তারিত বলবো আপনি সম্পর্ণ article-টা পড়তে থাকুন। তাহলে আপনার Network Marketing সমন্ধে ধারণাটা পরিষ্কার হয়ে যাবে। 

Network Marketing:

               Network marketing হচ্ছে এমন একটা Business model, যেখানে  লোক পিরামিডের মতো যুক্ত হয়ে কোনো একটা কোম্পানির product বিক্রি করে। এই Network-এ যুক্ত হওয়া প্রতিটি সদস্যকে product বিক্রি করার জন্য একটা নিদিষ্ট commission দেওয়া হয় কোম্পানি তরফ থেকে। 

                Network Marketing-এ আপনি আপনার নীচে অনেক ব্যাক্তিকে যোগ করতে পারেন এবং তারা তাদের নীচে  আরো অনেক ব্যাক্তিকে join করতে পারেন। আপনার নিচে যুক্ত হওয়া ব্যাক্তি যখন কোনো product বিক্রি করবে তখন ওই ব্যাক্তি commission পাবে এবং আপনিও তার কাছেথেকে একটা নির্দিষ্ট শতাংশ পরিমান কমিশন পাবেন কারণ ওই ব্যাক্তি আপনার কাছে থেকে যুক্ত হয়েছে। এই ব্যাপারটা হচ্ছে Network Marketing. আপনার নীচে যুক্ত হওয়া যত গুলো ব্যাক্তি product বিক্রি করবে তার কাছে থেকে আপনি life time একটা নির্দিষ্ট commission পেতে থাকবেন। 
                এই Network Marketing-এর বিভিন্ন নাম রয়েছে সেগুলো হলো- Cellular Marketing, Affiliate Marketing, Consumer-Direct Marketing, Referral Marketing, Home Based Business Franchising ইত্যাদি। 
                 Amway, Tupperware-এর  মতো বড়ো বড়ো company তাদের product বিক্রি করার জন্য Network Marketing ব্যবহার করছে। 

Network Marketing-এর সুবিধা:

(i) Network Marketing কোম্পানি Advertisement-এর জন্য কোনো টাকা খরচ করে না বরং সেই টাকাটা নেটওয়ার্কে যুক্ত ব্যাক্তিকে commission দেয় এবং product sell করিয়ে নেয়। 
(ii) Network marketing-এ যুক্ত সদ্যসকে নির্দিষ্ট কোনো দেওয়া হয় না। যে যত বেশি product sell করবে সে ততো বেশি ইনকাম করবে। 

Network Marketing-এর সতর্কতা:

Network Marketing-এর সুবিধা দেখে হট করে যে কোনো কোম্পানির সঙ্গে কাজ করা উচিৎ নয়, কারণ অনেক company fraud Business plan নিয়ে আসে এবং প্রতারণা করে। তাই কোনো network কোম্পানির সঙ্গে কাজ করার আগে কোম্পানি সমন্ধে বিস্তারিত জেনে নিবেন-
(i) কোম্পানির privacy ও policy কী ?
(ii) কোম্পানি funder-এর track record কী কী আছে ?
(iii) কোম্পানি কিভাবে ট্রেনিং দেয় ?
(iv) কোম্পানির product ব্যবহার যোগ কী ?
(v) product এর দাম ঠিক ঠাক কী ?
(vi) আপনার এলাকায় ওই product কেনার জন্য উৎসাহ আছে কী ?
              এই সব বিষয় গুলো চিন্তা ভাবনা করুন তারপরে ওই কোম্পানির Network Marketing এর সঙ্গে যুক্ত হন। 
    আসা করছি আপনার Network Marketing সমন্ধে আপনার ধারণা পরিষ্কার হয়েছে। 
Digital Marketing সমন্ধে জানতে click করুন

Post a Comment

0 Comments